করোনা আক্রান্ত শুনেই পালিয়ে গেলেন নারী

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর শুনে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক নারী (২৮) পালিয়ে গেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে ওই নারী জানতে পারেন তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এরপর তিনি কৌশলে হাসপাতাল থেকে চলে চান। ওই নারীর বাড়ি শহরতলির খাদিমনগরে।

সিলেট বিভাগে গতকাল নতুন করে ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ‌্যে সিলেট জেলার পাঁচজনের মধ্যে ওই নারী একজন। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই নারী গত বুধবার সন্তানের জন্ম দেন। জন্মের পর নবজাতকের শারীরিক অবস্থা কিছুটা খারাপ হওয়ায় স্পেশাল চাইল্ড কেয়ার ইউনিটে রাখা হয়। ওই নারীর আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ ছিল। এ কারণে তাঁকে আলাদা করে রাখা হয়। গত বুধবারই তাঁর শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে নবজাতকটি মারা যায়। পরে রাতে ওই নারী করোনা পজিটিভ হওয়ার কথা শুনে হাসপাতাল থেকে চলে যান।

হিমাংশু লাল রায় বলেন, ওই নারীর আগে থেকেই উপসর্গ থাকায় চিকিৎসকসহ সবাই সতর্ক ছিলেন। তারপরও তাঁর সংস্পর্শে আসাদের চিহ্নিত করা হবে। হাসপাতালে সংরক্ষিত ওই নারীর ঠিকানা প্রশাসনকে দেওয়া হয়েছে।