ভোলায় আইসোলেশনে রোগীর মৃত্যু

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভোলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে শনিবার ভোররাতে এক বৃদ্ধের (৭০) মৃত্যু হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বৃদ্ধের বাড়ি দৌলতখান উপজেলার পশ্চিম জয়নগর ইউনিয়নে। তিনি রূপালী ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। ওই বৃদ্ধ করোনাভাইরাস আক্রান্ত ছিলেন কি না জানতে, আগেই নমুনা সংগ্রহ করে বরিশালে পাঠানো হয়। তবে পরীক্ষার প্রতিবেদন এখনো ভোলায় আসেনি।

ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. সিরাজ উদ্দিন জানান, গত বৃহস্পতিবার গুরুতর অসুস্থ অবস্থায় ওই বৃদ্ধ হাসপাতালে আসেন। তাৎক্ষণিক তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না তা নিশ্চিত হওয়ার জন্য তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছে। তবে এখনো প্রতিবেদন পাওয়া যায়নি। এ ছাড়া ভোলায় এ পর্যন্ত দুজন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে।

ভোলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ২৪ ঘণ্টায় জেলায় আরও ২৭৯ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এ নিয়ে সংখ্যাটা ১ হাজার ৪৭৬ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ১ হাজার ৪৭৬ জনের কোয়ারেন্টিন সম্পন্ন হয়েছে। বর্তমানে কেয়ারেন্টিনে আছেন ৭৬৮ জন।

 ভোলা থেকে এ পর্যন্ত পরীক্ষার জন্য মোট নমুনা পাঠানো হয়েছে ২৫৮টি। ২২৬ জনের পরীক্ষার প্রতিবেদন হাতে পেয়েছে সিভিল সার্জনের কার্যালয়। এর মধ্যে ২ জনের করোনা 'পজিটিভ' এসেছে।