করোনা 'পজিটিভ' জানার আগেই হাসপাতাল থেকে পলায়ন নারীর

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর, কাশি ও গলাব্যথা নিয়ে বুধবার যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন এক অন্তঃসত্ত্বা নারী (২৮)। করোনাভাইরাস পরীক্ষার জন্য বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। এ অবস্থায় শুক্রবার ওই নারী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পালিয়ে যান। শনিবার নমুনা পরীক্ষার প্রতিবেদনে জানা গেছে, তিনি করোনায় আক্রান্ত।

ওই নারী যশোরের চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। তিনি এখন ৯ মাসের অন্তঃসত্ত্বা। নতুন করে ওই নারীর পাশাপাশি তাঁর মা, স্বামী এবং একমাত্র সন্তানের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ ছাড়া তাঁকে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছে স্বাস্থ্য বিভাগ।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফুন্নাহার বলেন, বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই নারীসহ তিনজনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। শনিবার নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। তাতে দেখা গেছে, শুধু ওই নারীই করোনা 'পজিটিভ'। কিন্তু প্রতিবেদন আসার আগের দিন তিনি পালিয়ে যান।

হাসপাতাল সূত্র বলছে, শুক্রবার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পালিয়ে বাড়ি চলে যান ওই নারী। ছাড়পত্র নেওয়া দূরের কথা, কাউকেই কিছু বলেননি তিনি। বিষয়টি জানার পর স্বাস্থ্য বিভাগের লোকজন শনিবার তাঁর বাড়িতে যান।

লুৎফুন্নাহার আরও বলেন, ওই নারী মানতেই চান না তিনি করোনায় আক্রান্ত। তাই নতুন করে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি তাঁর স্বামী এবং একমাত্র সন্তানের নমুনা সংগ্রহ করে এনেছেন তাঁরা। পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে। ওই নারীকে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।