বড়লেখার মৃত ব্যক্তির করোনা 'নেগেটিভ'

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বুকে ব্যাথা, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে মারা যাওয়া মৌলভীবাজারের বড়লেখার এক ব্যক্তির (৫০) দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি। বৃহস্পতিবার রাতে তিনি মারা যান। রাতেই বড়লেখায় তাঁর পারিবারিক কবরস্থানে স্বাস্থ্যবিধি অনুযায়ী লাশ দাফন হয়েছে। পরে স্থানীয় প্রশাসন মৃত ব্যক্তির বাড়ি লকডাউন করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে ওই ব্যক্তি বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। ঘটনার কয়েকদিন আগে থেকে তাঁর জ্বর ছিল। তিনি একসময় মধ্যপ্রাচ্যে ছিলেন এই ব্যক্তি। তখন কিডনি ও ফুসফুসের সমস্যায় আক্রান্ত হয়েছিলেন। এই কারণে দেশে ফেরার পর তিনি আর বিদেশ যাননি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে পাঠানো হয় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। সেখানে ভর্তির কয়েক ঘণ্টার মধ্যে তিনি মারা যান। মৃত্যুর পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়। রোববার রাতে সিলেট থেকে জানানো হয়েছে, পরীক্ষায় তাঁর করোনা 'নেগেটিভ' এসেছে। ওই ব্যক্তির পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। সেগুলোর বিষয়ে প্রতিবেদন এখনো আসেনি। ফলে ওই ব্যক্তির বাড়িটি এখনো লকডাউন অবস্থায় আছে। পরিবারের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদ্বীপ বিশ্বাস সোমবার প্রথম আলোকে বলেন, 'ওই ব্যক্তির করোনা নেগেটিভ এসেছে। তবে বাড়ি লকডাউন থাকবে। পরিবারের সবাইকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। স্থানীয় প্রশাসন থেকে তাঁদের সুবিধা-অসুবিধা দেখা হচ্ছে।'