পালিয়ে বেড়াচ্ছেন আক্রান্ত ব্যক্তি, পিছু নিয়েছে পুলিশ

ঢাকার সাভারে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি পালিয়ে বেড়াচ্ছেন। ভুয়া ঠিকানা দেওয়ায় তাঁকে খুঁজে পায়নি পুলিশ ও স্বাস্থ্য বিভাগ। তবে পুলিশ তাঁর পিছু নিয়েছে।

সাভার থানার পুলিশ ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত রোববার উপজেলার বিভিন্ন অঞ্চল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে সেলিম হোসেন (৩২) নামের এক ব্যক্তি ছিলেন। জ্বর ও কাশিতে আক্রান্ত এই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেন। তাঁর বাড়ি পৌর এলাকার চাঁপাইন মহল্লায় বলে জানিয়েছিলেন। পরীক্ষায় ওই ব্যক্তির শরীরে করোনার অস্তিত্ব মেলে। অন্যদের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, সেলিম হোসেনের পরীক্ষার প্রতিবেদন করোনা 'পজিটিভ' এসেছে। তাই হাসপাতালে ভর্তি করার জন্য সোমবার তাঁর দেওয়া ঠিকানায় স্বাস্থ্য বিভাগের লোকজনকে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু ওই ঠিকানায় গিয়ে তাঁকে পাওয়া যায়নি। মূলত তিনি ভুয়া ঠিকানা দিয়েছেন। এর পর থেকে স্বাস্থ্যকর্মীরা ওই ব্যক্তিকে খুঁজে বেড়াচ্ছেন।

সায়েমুল হুদা বলেন, সোমবার পর্যন্ত সাভারের ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সেলিম হোসেনের শারীরিক অবস্থা সবচেয়ে জটিল। তাঁকে আইসোলেশনে না নেওয়া গেলে তাঁর মাধ্যমে অনেকের আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, সেলিমের খোঁজে তাঁরাও চাঁপাইন এলাকায় গিয়েছিলেন। কিন্তু সেলিম বা তাঁর পরিবারের কাউকে পাওয়া যায়নি। তিনি নমুনা দেওয়ার সময় ভুয়া তথ্য দিয়েছিলেন। তবে প্রযুক্তি ব্যবহার করে তাঁর অবস্থান শনাক্ত করা হয়েছে। তাঁকে আটকের চেষ্টা চলছে।