তারাগঞ্জে তিনজন করোনায় আক্রান্ত

রংপুরের তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন মেডিকেল টেকনোলজিস্টসহ তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। আজ সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী।

জনপ্রতিনিধি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার মেনানগর গ্রামের এক ব্যক্তি (৩৮) ঢাকার সাভার থেকে ১৯ এপ্রিল নিজ বাড়িতে আসেন। ২২ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন মেডিকেল টেকনোলজিস্ট ওই ব্যক্তির বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ওই দিনেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। আজ সোমবার তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। নমুনা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। এ ছাড়া ২৩ এপ্রিল নুমনা সংগ্রহ করতে যাওয়া হাসপাতালের ওই দুজন মেডিকেল টেকনোলজিস্টের নমুনাও পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আজ তাঁদেরও করোনা শনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী বলেন, করোনায় আক্রান্ত ওই তিন ব্যক্তি স্বাভাবিক আছেন। তাঁদের শরীরে করোনার কোনো লক্ষণ নেই। মেডিকেল টেকনোলজিস্ট দুজনকে তাঁদের নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম বলেন, ঢাকা থেকে আসা করোনা আক্রান্ত ব্যক্তি তিন দিন বাড়িতে অবস্থান করার পর আবার ঢাকায় চলে গেছেন। মুঠোফোনে তাঁর সঙ্গে কথা হয়েছে। তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। আজ সোমবার রাত সাড়ে ১১টার দিকে সরেজমিনে গিয়ে ওই ব্যক্তির বাড়িসহ মেনানগর গ্রাম লকডাউন করা হয়েছে।