মির্জাপুরে ঢাকাফেরত দুজনের করোনা শনাক্ত

টাঙ্গাইলের মির্জাপুরে এক নারীসহ নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁরা দুজনই সম্প্রতি ঢাকা থেকে মির্জাপুরে ফিরেছেন। বর্তমানে তাদের নিজেদের বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

মির্জাপুরে এ পর্যন্ত ১৫২ জনের নমুনা পরীক্ষা করে তিনজনের করোনাভাইরাস শনাক্ত হলো। এর আগে মির্জাপুরে আসা নারায়ণগঞ্জের একটি ক্লিনিকে কাজ করা ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ৭ এপ্রিল তাঁকে ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে সুস্থ হয়ে ২৩ এপ্রিল তিনি বাড়িতে ফিরেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নতুন যে দুজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁরা ২৪ এপ্রিল ঢাকা থেকে মির্জাপুরে গ্রামের বাড়ি আসেন। একজন আসেন ঢাকার তাঁতীবাজার এলাকা থেকে। তিনি সেখানে স্বর্ণের দোকানে কাজ করেন। আর আক্রান্ত নারী ঢাকায় বোনের বাসা থেকে গ্রামের বাড়িতে ফিরেন। ঢাকা থেকে ফেরার খবরে ২৬ এপ্রিল তাদের দুজনের বাড়িতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা নমুনা সংগ্রহ করেন। পরে গতকাল সোমবার রাতে তাদের করোনা শনাক্তের বিষয়টি মির্জাপুরের স্বাস্থ্য বিভাগ জানতে পারে।

বিষয়টি নিশ্চিত করে মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম বলেন, আক্রান্তরা বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। আজ মঙ্গলবার এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।