নৈশপ্রহরীর করোনা, কালাই স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

জয়পুরহাটে এক দিনে আরও ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল সোমবার রাতে তাঁদের নমুনা পরীক্ষার ফলাফল সিভিল সার্জন কার্যালয়ে এসেছে। আক্রান্তদের মধ্যে একজন কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশপ্রহরী। এ ঘটনায় গতকাল রাত থেকে স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করেছে প্রশাসন।

জয়পুরহাটের সিভিল সার্জন সেলিম মিঞা গতকাল রাত ১১টায় প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাতে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ১৮৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১১ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে ৯ জনই কালাই উপজেলার। বাকি দুজন ক্ষেতলাল উপজেলার।

সিভিল সার্জন আরও বলেন, কালাইয়ে করোনাভাইরাসে আক্রান্ত নয়জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশপ্রহরী আছেন। এ কারণে রাত থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে। জয়পুরহাটে একদিনের ১১ জনসহ মোট ১৯ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের মো. তানভীন হোসেন বলেন, শনাক্ত হওয়া ব্যক্তিদের গোপনীনাথপুর হেলথ অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটে আইসোলেশন সেন্টারে নেওয়া হয়েছে। কালাই উপজেলায় এ নিয়ে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জয়পুরহাট জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তিন দিনের জন্য লকডাউন করা হয়েছে। জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯ জন। আজকে আরও নমুনা পরীক্ষার ফলাফল আসার কথা রয়েছে।