নোয়াখালীতে আরও একজনের করোনা শনাক্ত

নোয়াখালীতে আরও একজনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তির (৬০) বাড়ি বেগমগঞ্জ উপজেলার আগলাইয়াপর ইউনিয়নে। গতকাল মঙ্গলবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি থেকে জেলা সিভিল সার্জনের কার্যালয়কে বিষয়টি নিশ্চিত করা হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে।

জানতে চাইলে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার দাস প্রথম আলোকে বলেন, ২১ এপ্রিল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছিল। তখনই ওই ব্যক্তির বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছিল। এখন নমুনা পজিটিভ আসায় ওই ব্যক্তির পরিবারের অন্য সদস্যদের আজ বুধবার নমুনা সংগ্রহ করা হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, করোনায় আক্রান্ত ব্যক্তির বাড়িটি অনেক বড়। বাড়িতে প্রায় ৩০০ মানুষের বসবাস। বাড়ির বাসিন্দাদের কঠোরভাবে লকডাউন মানানোর জন্য ইতিমধ্যে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা সিভিল সার্জন মো. মোমিনুর রহমান প্রথম আলোকে বলেন, এ নিয়ে নোয়াখালীতে সাতজন করোনায় আক্রান্ত শনাক্ত হলো। এর মধ্যে বেগমগঞ্জ উপজেলায় দুজন, সেনবাগে একজন, সোনাইমুড়ীতে দুজন, কবিরহাটে একজন ও সদর উপজেলায় একজন। সোনাইমুড়ী ও সেনবাগ উপজেলায় দুজনের করোনা শনাক্ত হয়েছে মারা যাওয়ার পর।

সিভিল সার্জন বলেন, আক্রান্ত ব্যক্তিদের অবস্থা গুরুতর না হওয়ায় বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের সবারই অবস্থা বর্তমানে ভালোর দিকে রয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন নারী রয়েছেন।