সাংবাদিক হুমায়ুনের মৃত্যু করোনাভাইরাসেই

সাংবাদিক হুমায়ুন কবীর খোকন। ছবি ফেসবুক থেকে নেওয়া
সাংবাদিক হুমায়ুন কবীর খোকন। ছবি ফেসবুক থেকে নেওয়া

দৈনিক সময়ের আলো পত্রিকার প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে (কোভিড–১৯) মারা গেছেন। তিনি গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


আজ বুধবার দুপুরে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ টেলিফোনে প্রথম আলোকে বলেন, 'সাংবাদিক হুমায়ুন কবীর খোকন করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন। আমরা তাঁকে সন্দেহজনক কোভিড–১৯ রোগী হিসেবেই যথাযথ নিয়মে চিকিৎসা দেওয়ার চেষ্টা করেছি। আমরা তাঁর স্যাম্পল পাঠানোর পর আজ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) মৌখিকভাবে আমাদের জানিয়েছে ওই সাংবাদিকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমরা এখন পর্যন্ত লিখিত রিপোর্ট পাইনি।'
মোহাম্মদ শাহেদ বলেন, 'গতকাল সাংবাদিক হুমায়ুন কবীর খোকনকে যখন আমাদের হাসপাতালে আনা হয় তখনই তাঁর অবস্থা ক্লিনিক্যালি সাউন্ড ছিল না। যতটুকু শুনেছি, এখানে আসার আগে তাঁকে আরও কয়েকটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছিল, কিন্তু করোনা সন্দেহে হাসপাতালগুলো ভর্তি করেনি।'
মোহাম্মদ শাহেদ জানালেন, রাজধানীর উত্তরা এবং মিরপুরে রিজেন্টের দুইটি হাসপাতালে এই মুহূর্তে কোভিড–১৯ এর রোগী ভর্তি আছে প্রায় ৮০ জন।


ঢাকায় বৃহত্তর কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবীর খোকন আগে আমাদের সময়সহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন।


জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রথম আলোকে বলেছেন, তিনি ব্যক্তিগতভাবে দৈনিক সময়ের আলো পত্রিকার কর্তৃপক্ষের সঙ্গে হুমায়ুন কবীর খোকনের বিষয়ে কথা বলেছেন। পত্রিকাটির কর্তৃপক্ষ ওই সাংবাদিকের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়াসহ সার্বিক ভাবে পাশে দাঁড়াবে বলে জানিয়েছে।