নারায়ণগঞ্জে ৪ র্যাব কর্মকর্তাসহ ১৭ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস সংক্রমণের হটস্পট নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাব-১১–এর চার কর্মকর্তাসহ ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে ৮ জন, রাজারবাগ পুলিশ লাইনসে ৫ জন ও শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা করোনা আইসোলেশন হাসপাতালে ৪ জনকে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১–এর ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার। তিনি বলেন, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় ১৭ জনকে ব্যাটালিয়ন থেকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে।

লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার প্রথম আলোকে বলেন, ব্যাটালিয়ন কার্যালয়ের কর্মকর্তাসহ ২৫১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। করোনাভাইরাস ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, পাড়া–মহল্লায় জনসমাগম বন্ধে টহলসহ নানা দায়িত্ব পালন করে আসছেন র‌্যাব সদস্যরা। এ কারণে ১৬ এপ্রিল র‌্যাবের তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। পরবর্তী সময়ে অন্যদের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলে সেখানে তাঁদের করোনা পজিটিভ আসে। আক্রান্ত ব্যক্তিরা সবাই ভালো আছেন। অধিকাংশের কোনো উপসর্গ নেই।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট (অতি ঝুঁকিপূর্ণ) হিসেবে নারায়ণগঞ্জ জেলাকে ঘোষণা করে আইইডিসিআর। এই পরিস্থিতিতে ৮ এপ্রিল থেকে নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়। এখানে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ৪২ জনের। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সাত চিকিৎসক এবং দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৮৯৫ জন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার হার নারায়ণগঞ্জ সিটি ও সদর উপজেলা এলাকায় বেশি।