সিলেট বিভাগে নতুন করে ৬৬ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে নতুন করে ৬৬ জনের করোনাভাইরাসে শনাক্ত করা হয়েছে। সিলেট বিভাগে এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে বিভাগে এক দিনে সর্বাধিক শনাক্ত হয়েছিল ২০ জন।

শুক্রবার বিকেলে ঢাকা থেকে বিষয়টি জানানো হয়েছে। ঢাকার আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে নমুনাগুলো পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

এ নিয়ে বিভাগের মোট চার জেলায় ১৭৬ জন করোনা রোগী শনাক্ত হলেন। নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে চার জেলায় আলাদাভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। এর আগে হবিগঞ্জে ৫৪ জন, সুনামগঞ্জে ২৯ জন, সিলেটে ১৫ ও মৌলভীবাজারে ১২ জন আক্রান্ত ছিলেন।

মো. আনিসুর রহমান জানান, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য নমুনা জট থাকায় সিলেট বিভাগ থেকে হাজারের অধিক নমুনা ঢাকায় পাঠানো হয়। সেখান থেকে বিকেলে মৌখিকভাবে ৬৬ জনের পজিটিভ থাকার বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য ৬৩৭টি নমুনা সংগ্রহ করা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল। এখনো পুরোপুরি পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে মুঠোফোনের মাধ্যমে ৬৬ জনের পজিটিভ থাকার বিষয়টি জানা গেছে।