নারায়ণগঞ্জে বিরোধ, সুনামগঞ্জে এসে মারামারি, নিহত তরুণ

সুনামগঞ্জের দিরাই উপজেলায় পূর্ববিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে বকুল মিয়া (২৫) নামে এক তরুণ নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে উপজেলার সরমঙ্গল ইউনিয়নের নাচনী গ্রামে এ ঘটনা ঘটে।

বকুল মিয়া ওই গ্রামের আবদুস সাত্তারের ছেলে। তিনি ঘটনাস্থলেই নিহত হন। লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। 

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে , নাচনী গ্রামের মারফত আলী ও হান্নান হোসেন নারায়ণগন্জে একই এলাকায় কর্মসূত্রে বসবাস করতেন। নারায়ণগঞ্জে দুই পরিবারের শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে মারফত আলী ও হান্নান হোসেনের পরিবারের মধ্যে বিরোধ দেখা দেয়। সপ্তাহখানেক আগে করোনা পরিস্থিতির কারণে দুই পরিবার নাচনী গ্রামে নিজেদের বাড়িতে ফিরে আসে। বৃহস্পতিবার বিকেলে নাচনী গ্রামে আবার দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। স্থানীয় লোকজনের হস্তক্ষেপে শুক্রবার বিকেল ৫টায় পঞ্চায়েতের মাধ্যমে বিষয়টি সমাধানের জন্য সময় নির্ধারণ করা হয়। কিন্তু সালিস শুরুর আগে উভয় পক্ষ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় প্রতিপক্ষের হাতে ঘটনাস্থলেই নিহত হন বকুল মিয়া। সংঘর্ষেে আহত হন আরও ১৫জন। তাৎক্ষণিক তাঁদের নামপরিচয় জানা যায়নি।
খবর পেয়ে দিরাই থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করে থানায় নিয়ে আসে।
দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। থানায় এখনো মামলা হয়নি।