বাড়িতে খাদ্য বান্ধব কর্মসূচির চাল, যুবলীগ নেতার অর্থদণ্ড

ঝালকাঠি নলছিটিতে খাদ্য বান্ধব কর্মসূচির ১২০ কেজি চাল বাড়িতে রাখার দায়ে আবদুর রহিম হাওলাদার (৩৫) নামে এক ওয়ার্ড যুবলীগ নেতাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) মো. শাখাওয়াত হোসেন এ দণ্ড দেন।

জরিমানার টাকা অনাদায়ে যুবলীগ নেতা আবদুর রহিমকে এক মাসের কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি উদ্ধার করা চাল গরিবদের মাঝে বিতরণের জন্য উপজেলার কুশঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাজে হস্তান্তর করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কুশঙ্গল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি আবদুর রহিম বিভিন্ন জনের নামের কার্ডের খাদ্য বান্ধব কর্মসূচির ১২০ কেজির ৪ বস্তা চাল অবৈধভাবে বাড়িতে মজুত করেন বলে অভিযোগ ওঠে। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাঁর বাড়ি থেকে মজুতকৃত চাল উদ্ধার করেন। আবদুর রহিম দোষ স্বীকার করায় দুর্যোগ আইনে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়। উদ্ধার করা চাল গরিবদের মাঝে বিতরণ করা জন্য কুশঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে।