নোয়াখালীতে ১২ মামলার আসামি 'গোলাগুলিতে' নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নোয়াখালীর চাটখিল উপজেলায় পুলিশের সঙ্গে কথিত 'গোলাগুলিতে' এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তাঁর নাম মো. সায়েম ফিরোজ (৩৭)। গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে বারটার দিকে উপজেলার খিলপাড়া বাজারে ব্যাংকের সামনে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের দাবি, এ ঘটনায় পুলিশের এক উপপরিদর্শকসহ (এসআই) তিন সদস্য আহত হয়েছে। তা ছাড়া ঘটনাস্থল থেকে দুইটি এলজি, ৪০০ ইয়াবা, ১৫টি কার্তুজ ও দুইটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, নিহত সায়েম ফিরোজের বিরুদ্ধে চাটখিল থানায় অস্ত্র, দস্যুতা, মাদকসহ বিভিন্ন অপরাধের ১২টি মামলা রয়েছে। তিনি একজন পলাতক আসামি এবং শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর গ্রামের বাড়ি চাটখিলের ঘাটলাবাগ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে। বাবার নাম খোরশেদ আলম।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলামের ভাষ্য, গত শনিবার রাতে গোপন সূত্রে থানায় খবর আসে চাটখিলের খিলপাড়া বাজারে একদল মাদক ব্যবসায়ী মাদক কেনাবেচার জন্য সংগঠিত হচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে থানার একদল পুলিশ রাত সাড়ে বারোটার দিকে খিলপাড়া বাজারে অভিযান চালায়। ওসি জানান, পুলিশের দলটি বাজারে ব্র্যাক ব্যাংকের সামনে যেতেই সেখানে অবস্থানকারী মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ২০-২৫ মিনিট গোলাগুলির পর হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। স্থানীয় লোকজন তাঁকে মাদক ব্যবসায়ী সায়েম ফিরোজ বলে শনাক্ত করেন।

ওসি আনোয়ারুল ইসলামের দাবি, গুলিবিদ্ধ সায়েম ফিরোজকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁকে উদ্ধারের সময় ঘটনাস্থল থেকে দুইটি এলজি, ৪০০ ইয়াবা বড়ি, ১৫টি কার্তুজ, দুইটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সায়েমের সহযোগীদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

থানা-সূত্রে জানা গেছে, নিহত সায়েমের লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।