যশোরে দুই শ্রমিকনেতা গুলিবিদ্ধ

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সহসাধারণ সম্পাদক মিন্টু গাজীসহ (৩৫) দুজন গুলিবিদ্ধ হয়েছেন। তাঁদের মধ্যে মিন্টু গাজীকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। অপরজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। জুয়া খেলা নিয়ে বিরোধের জেরে আজ সোমবার সন্ধ্যায় যশোর শহরের বকচর হুসতলা এলাকায় দুর্বৃত্তদের গুলিতে তাঁরা গুরুতর জখম হয়েছেন বলে জানা গেছে। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি গুলির খোসা ও দুর্বৃত্তদের ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করেছে।


গুলিবিদ্ধ মিন্টু গাজী যশোর শহরের বকচর হুসতলা এলাকার বাসিন্দা। অপরজন হলেন মো. ইমাদুল ইসলাম (৪৫)। তিনিও পরিবহন শ্রমিকনেতা। একই এলাকার বাসিন্দা। তাঁরা একই সঙ্গে এলাকায় ওঠাবসা করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ সন্ধ্যায় মিন্টু গাজী ও ইমাদুল বকচর হুসতলা এলাকার কপোতাক্ষ চক্ষু হাসপাতালের সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় একটি মোটরসাইকেলে করে দুজন দুর্বৃত্ত সেখানে গিয়ে অতর্কিতে তাঁদের লক্ষ্য করে তিনটি গুলি ছুড়ে মোটরসাইকেলটি ফেলে পালিয়ে যায়। মিন্টু গাজীর পাঁজরে ও ইমাদুলের হাতে গুলিবিদ্ধ হয়।

গুরুতর অবস্থায় স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য মিন্টু গাজীকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। এরপর মিন্টুকে ঢাকায় নেওয়া হয়েছে। আর ইমাদুলকে জেনারেল হাসপাতাল ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) তাসমীম আলম বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, বকচর এলাকায় টাকায় তাস খেলার সিন্ডিকেট (চক্র) রয়েছে। গত রোববার সেই তাস খেলা নিয়ে মিন্টু গাজীর সঙ্গে স্থানীয় লিটন ও বেলালের কথা-কাটাকাটি হয়। সেই ঘটনার জের ধরে আজ সন্ধ্যায় দুর্বৃত্তরা তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়লে দুজন গুলিবিদ্ধ হন। দুর্বৃত্তরা তাদের মোটরসাইকেল ফেলে পালিয়ে গেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।