মির্জাগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

পটুয়াখালীর মির্জাগঞ্জে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত এক রোগী শনাক্ত হয়েছেন। তিনি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। মঙ্গলবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন।

এ বিষয়ে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন বলেন, মঙ্গলবার পর্যন্ত মির্জাগঞ্জ উপজেলার ৯৮ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে। সেখান থেকে এখন পর্যন্ত ৯৩টি প্রতিবেদন এসেছে। ওই প্রতিবেদনে একজনের দেহে করোনা ‘পজেটিভ’ শনাক্ত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। বাকি ৫টি নমুনার প্রতিবেদন এখনো আসেনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন আরও বলেন, ওই নারীর করোনার কোনো উপসর্গ ছিল না। প্রায় দেড় মাস আগে ওই নারীর স্বামী ঢাকা থেকে মির্জাগঞ্জে এসেছেন। তিনি ও তাঁর স্বামী স্বেচ্ছায় গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে তাঁদের নমুনা পরীক্ষার জন্য দিয়ে গেছেন। এর মধ্যে তাঁর স্বামীর করোনা ‘নেগেটিভ এবং তার ‘পজেটিভ’ শনাক্ত হলো । তাঁকে তাঁর নিজের বাড়ির একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে। আজ বুধবার ওই নারীর সংস্পর্শে থাকা ১১ স্বজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে ল্যাবে পাঠানো হয়েছে। আপাতত মৌখিকভাবে তাঁদের বাড়িটি লকডাউন করা হয়েছে।