বিআইডব্লিউটিসির মেসের কাজের সহকারীরও করোনা শনাক্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে অবস্থিত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আবাসিক মেসের কাজের সহকারীরও (৪০) করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে ওই মেসে বসবাসরত ঘাটের সাত কর্মীর মধ্যে পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হয়। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ।

আসিফ মাহমুদ প্রথম আলোকে বলেন, ৩ মে দৌলতদিয়া ঘাটের সেই মেসে কাজের দুই সহকারীসহ বিআইডব্লিউটিসির স্টাফ ও আনসার বাহিনীর সদস্য মিলে ১০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। আজ বুধবার সকালে নমুনার প্রতিবেদনে একজন সহকারীর (৪০) করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ আসে। নমুনা দেওয়ার আগে তাঁর শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল না।

স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, এখন পর্যন্ত মোট ৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৭৮ জনের নেগেটিভ এবং পাঁচজনের পজিটিভ শনাক্ত হয়েছে। এই পাঁচজনই বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার কর্মচারী।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আবদুল্লাহ বলেন, 'আমরা প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করছি। ইতিমধ্যে পাঁচজন কর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে অন্যদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। অথচ এখন পর্যন্ত আমাদের সুরক্ষার তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।' তিনি কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীর দাবি জানান।