হাজীগঞ্জে করোনা পজিটিভ কর্মকর্তা এখন নেগেটিভ

চাঁদপুর
চাঁদপুর

চাঁদপুরের হাজীগঞ্জে করোনা পজিটিভ হওয়া একজন সরকারি কর্মকর্তার দ্বিতীয় দফায় নেওয়া নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তবে গতকাল মঙ্গলবার আবারও তাঁর নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম শোয়েব আহমেদ চিস্তি বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, গত ২৭ এপ্রিল প্রথমবার ওই কর্মকর্তার নমুনা ঢাকার শিশু হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ২৯ এপ্রিল রিপোর্ট পজিটিভ আসে। এরপরই তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। পাশাপাশি সেদিনই দ্বিতীয়বার করোনা পরীক্ষা করতে তাঁর নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। সেখান থেকে আজ বুধবার সকালে তাঁর রিপোর্ট আসে নেগেটিভ।

করোনায় আক্রান্ত হওয়া ওই কর্মকর্তা বলেন, তাঁর মধ্যে করোনার কোনো উপসর্গ ছিল না। তবে সরকারি দায়িত্ব পালনের স্বার্থে তাঁকে প্রতিনিয়ত লোকজনের সঙ্গে যোগাযোগ করতে হয়, তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তাঁর করোনা নমুনা পরীক্ষা করেন। প্রথমবার পজিটিভ আসায় দুই দিনের ব্যবধানে আবার নমুনা নেওয়া হয়। কিন্তু রিপোর্ট আসতে দেরি হওয়ায় মনে করা হয়, হয়তো নমুনা খোয়া গেছে। তাই গতকাল আবারও নমুনা সংগ্রহ করে ঢাকার শিশু হাসপাতালে পাঠানো হয়েছে। এরই মধ্যে আজ দ্বিতীয় দফায় নেওয়া নমুনার ফল নেগেটিভ বলে জানানো হয়।