লুডু খেলা নিয়ে বিরোধ, তরুণ খুন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বগুড়ার গাবতলী উপজেলা সদরে আজ বুধবার ইফতারের আগে ছুরিকাঘাতে এক তরুণ খুন হয়েছেন। বাজি ধরে লুডু খেলা নিয়ে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ এক তরুণকে আটক করেছে।

নিহত তরুণ হলেন মানিক হোসেন (২২)। তিনি পৌর এলাকার পশ্চিমপাড়া মহল্লার আবেদ আলীর ছেলে। গ্রেপ্তার তরুণের নাম মো. নাহিদ (২২)। তিনিও একই এলাকার বাসিন্দা। মানিক ও নাহিদ ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। তাঁরা অন্যের দোকানে কাজ করতেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণের কারণে চলমান লকডাউন ঘোষণার পর থেকে গাবতলীতে লুডু দিয়ে ছোট পরিসরে জুয়া খেলা চলছে। আজ বুধবার বিকেলে মানিক ও নাহিদ রেলগেট বাজার এলাকায় প্রতি পালায় ২০ টাকা করে বাজি ধরে লুডু খেলছিলেন। ইফতারের আগে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে খেলায় জয়-পরাজয় নিয়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে কাছে থাকা ছুরি দিয়ে মানিককে আঘাত করে পালিয়ে যান নাহিদ। স্থানীয় লোকজন মানিককে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

জানতে চাইলে গাবতলী-সারিয়াকান্দি সার্কেলের সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন বলেন, গাবতলী মডেল থানার পুলিশকে সঙ্গে নিয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে নাহিদকে আটক করা হয়েছে। এ ঘটনায় মানিকের বাবা আবেদ আলী হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন। লাশ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মর্গে রয়েছে।