ভিজিডির চাল বিক্রির অভিযোগে ইউপি সদস্যসহ আটক ২

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়া উপজেলায় হতদরিদ্রদের জন্য বরাদ্দ দেওয়া ভিজিডির ১৬ বস্তা চাল বিক্রির অভিযোগে মো. ইকবাল (৩৬) নামের এক ইউপি সদস্যসহ দুজনকে আটক করেছে পুলিশ । আজ বৃহস্পতিবার সকালে উপজেলার জনতা বাজারের একটি দোকান থেকে তাঁদের আটক করা হয়।

ভিজিডির চাল বিক্রির অভিযোগে আটক মো. ইকবাল (৩৬) হাতিয়ার চরকিং ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য। এ ছাড়া এ ঘটনায় মো. ইউছুফ নামের এক ব্যবসায়ীকেও আটক করা হয়েছে।

এ বিষয়ে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রেজাউল করিম প্রথম আলোকে বলেন, আজ সকালে ইউপি সদস্য মো. ইকবাল সরকারি ভিজিডি কর্মসূচির ৫০ কেজি ওজনের ১৬ বস্তা চাল স্থানীয় জনতা বাজারের ইউছুফের দোকানে বিক্রি করতে নিয়ে এসেছেন বলে গোপন সূত্রে খবর পাওয়া যায় । তিনি বিষয়টি জানার পর এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) সারওয়ার সালামকে ব্যবস্থা নিতে বলেন।

ইউএনও রেজাউল করিম জানান, তাঁর নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সারওয়ার সালাম আজ সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ নিয়ে জনতা বাজারে পুলিশ নিয়ে অভিযান চালান। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার সালামের নির্দেশে ভিজিডির ১৬ বস্তা চাল বিক্রির অভিযোগে ইউপি সদস্য ইকবালকে আটক করে পুলিশ । একই সময় ভিজিডির চাল কেনাবেচার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ব্যবসায়ী ইউছুফকেও আটক করা হয়। ওই দুইজনকে হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হবে।