উখিয়ায় বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত: বিজিবি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী সীমান্তে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন বলে জানিয়েছে বিজিবি। গত বুধবার দিবাগত রাতে উপজেলার রহমতের বিল গ্রামের বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গার নাম মো. সাদেক (২৩)। বিজিবি দাবি করেছে, মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে ইয়াবার চালান নিয়ে ওই রোহিঙ্গা উখিয়ায় অনুপ্রবেশ করছিলেন। এ সময় বন্দুকযুদ্ধে তিনি নিহত হন। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ৩০ হাজার ইয়াবা, ১টি আগ্নেয়াস্ত্র ও ৩টি গুলি জব্দ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, দুপুরে নিহত সাদেকের পরিচয় শনাক্ত করা হয়। তিনি উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের শরণার্থী আবদুল জলিলের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্র জানায়, বুধবার দিবাগত রাতে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে একটি নৌকা নিয়ে কয়েকজন লোক পালংখালী সীমান্তের রহমতের বিল গ্রামের বেড়িবাঁধ এলাকায় আসেন । এ সময় বিজিবির টহলদল তাঁদের থামার সংকেত দিলে তাঁরা নাফ নদীর প্যারাবনের দিকে পালানোর চেষ্টা করেন। বিজিবি পেছন থেকে ধাওয়া দিলে দুর্বৃত্তরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে দুর্বৃত্তরা প্যারাবনে আত্মগোপন করেন। পরে ঘটনাস্থল বেড়িবাঁধ এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তির লাশ উদ্ধার করে বিজিবি।

এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মরজিনা আকতার বলেন, ময়নাতদন্তের জন্য মো. সাদেকের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গুলিতেই তাঁর মৃত্যু হয়েছে।