হাতীবান্ধায় প্রথম করোনা রোগী শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লালমনিরহাটের হাতীবান্ধায় প্রথমবারের মতো এক করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাঈম হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত ওই রোগী একজন নারী। তাঁর বয়স ২৩ বছর। তিনি কুমিল্লার একটি ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করতেন। তাঁর বাড়ি হাতীবান্ধা উপজেলার সিংগীমারী ইউনিয়নে। গত রোববার তিনি বাড়ি ফিরে আসেন।

এ বিষয়ে সিংগীমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন জানান, ‘ওই নারী ৩ মে বাড়িতে আসেন। খবর পেয়ে তাঁকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর ব্যাপারে খবর পাঠাই। ৪ মে সেখান থেকে স্বাস্থ্যকর্মীরা তাঁর বাড়িতে এসে নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য পাঠায়।’

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাঈম হাসান বলেন, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজের ল্যাব থেকে তাঁদের কাছে ওই নারীর নমুনা পরীক্ষার প্রতিবেদন পাঠানো হয়। ওই প্রতিবেদনে তিনি (ওই নারী) করোনা ‘পজিটিভ’ উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় গতকাল রাতেই ওই নারী যে এলাকার বাসিন্দা সেই এলাকা লকডাউন করে দিয়েছে প্রশাসন।