মুন্সিগঞ্জে তরুণকে কুপিয়ে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় 'সিনিয়র-জুনিয়র' দ্বন্দের জেরে এক তরুণকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় কুপিয়ে জখম করা হয়েছে আরেক তরুণকে।গতকাল বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ওই তরুণকে মৃত ঘোষণা করেন।

নিহত তরুণের নাম মো. রবিউল (১৮)। তিনি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মো.হাবীবুর রহমানের ছেলে।তিনি পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শ্রীনগর উপজেলার শহীদ মিনার এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন। রবিউল হাসাড়া এলাকার একটি মাদরাসায় পড়াশোনা করতেন।

আহত তরুণের নাম আলী হোসেন (১৭)। সে এলাকার শিশু একাডেমীর কর্মচারী মো.হাবিবের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রমজান মাস শুরুর আগে রবিউল ও আলী হোসেন তাঁদের চেয়ে বয়সে বড় দেউলভোগ বাজারের বাসিন্দা সোহেলের (২৮) সামনে সিগারেট খায়।এ নিয়ে তাঁদের মধ্যে 'সিনিয়র–জুনিয়র' দ্বন্দ্ব শুরু হয়। গতকাল ইফতারের পর দেউলভোগ গরুর হাটের ট্রান্সমিটার সংলগ্ন এলাকায় সোহেলের সঙ্গে বিষয়টির মীমাংসা করতে যান রবিউল ও আলী হোসেন। তবে তাঁরা আবারও তর্কে জড়িয়ে পড়েন। সোহেলের ভাই সুমন, শুভ সহ কয়েকজন এই দ্বন্দ্বে এসে যোগ দেন।

এক পর্যায়ে সোহেল পক্ষের একজন ধারালো অস্ত্র দিয়ে রবিউলের ঘাড়ের পেছন দিকে কোপ দেন। এতে রবিউল মাটিতে পড়ে যায়। আলী হোসেন রবিউলকে বাঁচাতে এগিয়ে আসলে হামলাকারীরা তাকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। তাঁদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে সোহেলরা পালিয়ে যান।

আহত দুজনকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রবিউলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত ১০ টার দিকে হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, সোহেল উপজেলা ভূমি কার্যালয়ে নৈশ্ প্রহরীর কাজ করেন।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেদায়াতুল ইসলাম আজ শুক্রবার সকালে জানান, রবিউলের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। এখনো পুলিশের কাছে কোনো অভিযোগ জানানো হয়নি।