মাগুরায় পুলিশ সদস্যসহ আরও তিনজনের করোনা শনাক্ত

মাগুরায় এক পুলিশ সদস্যসহ নতুন করে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ শুক্রবার মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলায় নতুন করে আক্রান্ত তিন ব্যক্তির মধ্যে পুলিশ সদস্য (২১) শালিখা থানায় কনস্টেবল পদে কর্মরত। অন্য দুজনের মধ্যে একজন তরুণী (১৮)। তাঁর বাড়ি শ্রীপুর উপজেলায়। তিনি একজন স্বাস্থ্যকর্মীর মেয়ে। অন্যজন মাগুরা শহরের কলেজপাড়ার বাসিন্দা। তিনি একজন পুরুষ (৫০)। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইব্রাহীম জানিয়েছেন, আক্রান্ত পুলিশ সদস্য বর্তমানে পুলিশ লাইনসে কোয়ারেন্টিনে আছেন। শালিখা থানায় কর্মরত থাকা অবস্থায় তাঁর করোনার উপসর্গ দেখা দেয়। এ পরিস্থিতিতে আক্রান্ত পুলিশ সদস্যের সঙ্গে থাকা একই থানার আরও এক পুলিশ সদস্যকে পুলিশ লাইনসেই কোয়ারেন্টিনে রাখা হয়েছে। অন্য ওই পুলিশ সদস্যের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানোর প্রক্রিয়া চলছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসিন কবির জানিয়েছেন, শ্রীপুরে আক্রান্ত ওই তরুণী কাদের সংস্পর্শে এসেছিলেন, তা খুঁজে বের করা হচ্ছে।

সদর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাগুরা শহরে আক্রান্ত ব্যক্তির বাড়ি কলেজপাড়ায়। তিনিও নিজ বাসায় কোয়ারেন্টিনে আছেন। আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি লকডাউন করে দেওয়া হবে।

মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা জানিয়েছেন, মাগুরা শহরের কলেজপাড়ার বাসিন্দার সর্দি ও কাশি রয়েছে। তবে অন্য দুজন সুস্থ। তাঁদের সবাইকে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তিনি আরও জানান, পরে নমুনা পরীক্ষায় মাগুরার প্রথম আক্রান্ত তিনজনের করোনা নেগেটিভ এসেছে। তাঁরা সুস্থ আছেন। তবে তাঁরা যে এখন করোনামুক্ত, তা নিশ্চিত হওয়ার জন্য তাঁদের নমুনা পরীক্ষার জন্য আবার ল্যাবে পাঠানো হচ্ছে। আক্রান্ত এই তিনজন পোশাকশ্রমিক। তাঁরা ১৭ থেকে ২২ এপ্রিলের মধ্যে ঢাকার আশুলিয়া ও নরসিংদী থেকে এসেছিলেন। তাঁদের একজনের বাড়ি সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নে। অন্য দুজন শ্রীপুর উপজেলার বাসিন্দা।