মির্জাপুরে নারায়ণগঞ্জ থেকে আসা ব্যক্তির করোনা পজিটিভ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইলের মির্জাপুরে নতুন করে আরও একজনের (৫৯) করোনা শনাক্ত হয়েছে। তিনি নারায়ণগঞ্জ থেকে ৪ মে মির্জাপুরের উয়ার্শী ইউনিয়নে গ্রামের বাড়ি ফেরেন। এ ঘটনায় তাঁর বাড়ির আশপাশে ২৫টি বাড়ি প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে।
এ নিয়ে উপজেলায় আটজনের শরীরে করোনা শনাক্ত হলো।
এর আগে মির্জাপুরে এক স্বাস্থ্যকর্মী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক পরিচ্ছন্নতাকর্মীসহ সাতজনের করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে উপজেলার ৫৫ বছর বয়সী এক নারী মারা গেছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুজন। অন্যদের মধ্যে স্বাস্থ্যকর্মী তাঁর নিজের বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।
নতুন আক্রান্ত ব্যক্তি জানান, ৪ মে সোমবার তিনি নারায়ণগঞ্জ থেকে মির্জাপুরে গ্রামের বাড়ি ফেরেন। খবর পেয়ে ৫ মে স্বাস্থ্যকর্মীরা তাঁর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠান। আজ সকালে সেখান থেকে মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে তিনি করোনা ‘পজিটিভ’ বলে উল্লেখ করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম জানান, আক্রান্ত ব্যক্তিকে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে পাঠানো হয়েছে। তাঁর বাড়ির আশপাশের ২৫ বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।
এদিকে গতকাল বৃহস্পতিবার করোনায় আক্রান্তের খবরে আত্মগোপনে থাকা একজন নির্মাণশ্রমিককে বিকেলে খুঁজে পান উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। তাঁকে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। তাঁর বাড়ি লালমনিরহাট সদরে। তিনি উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের একটি বাসায় ভাড়া থাকেন।