বগুড়ায় চিকিৎসক-পুলিশসহ করোনায় আক্রান্ত আরও ৫

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে ২৪ ঘণ্টায় চিকিৎসক–পুলিশসহ পাঁচজনের করোনা ‌শনাক্ত হয়েছে। এর মধ্যে চারজন ঢাকাফেরত এবং একজন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

আজ শুক্রবার রাত নয়টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে এ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫।

ডেপুটি সিভিল সার্জন বলেন, শুক্রবার রাত নয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে বগুড়ার ১৮৯ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে পাঁচজনের পরীক্ষার ফল ‌‌‌‘পজিটিভ’ এসেছে। তাঁদের মধ্যে একজন করে চিকিৎসক, পুলিশ কর্মকর্তা, অটোরিকশাচালক, গৃহবধূ ও করাতকলের শ্রমিক রয়েছেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে ২৬ বছর বয়সী একজন এমবিবিএস চিকিৎসক রাজধানীর একটি চিকিৎসাকেন্দ্রে কর্মরত। তাঁরা বাসা বগুড়া শহরের উত্তর নারুলী এলাকায়। ৫ মে তিনি বগুড়ায় ফিরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে নমুনা দেন। শনাক্ত হওয়া আরেকজন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী উপপরিদর্শক। ৩৯ বছর বয়সী এই কর্মকর্তা রাজধানীতে সিআইডির সদর দপ্তরে কর্মরত। তাঁর বাড়ি বগুড়া শহরে। ৩ মে তিনি বগুড়ায় আসেন।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, চিকিৎসক ও পুলিশ কর্মকর্তা ছাড়াও শহরের ৩০ বছর বয়সী এক গৃহবধূর করোনা শনাক্ত হয়েছে। তিনি ঢাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। ২১ দিন আগে তিনি বগুড়ায় ফিরেছেন। শাজাহানপুর উপজেলায় ৩৬ বছর বয়সী এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তিনি ঢাকায় অটোরিকশা চালাতে গিয়েছিলেন। তিনি ১০ দিন আগে বগুড়ায় ফেরেন। ঢাকাফেরত এই চারজনের বাইরে শহরের বাসিন্দা ৩২ বছর বয়সী এক করাতকলের শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, ওই করাতকল শ্রমিক গত এক মাসে কোথাও যাননি। সম্ভবত তিনি করোনায় আক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন।