কমলগঞ্জে জ্বর ও কাশি নিয়ে নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মৌলভীবাজারের কমলগঞ্জের মৃর্তিঙ্গা চা–বাগানের পাথরটিলা শ্রমিক বস্তিতে জ্বর, সর্দি ও কাশি নিয়ে এক নারী মারা গেছেন। গতকাল শুক্রবার রাতে তিনি মারা যান। গতকাল রাতেই প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভূঁইয়া।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, কয়েক দিন ধরে ওই নারী জ্বর, সর্দি, কাশি ও মাথাব্যথায় ভুগছিলেন। গতকাল তিনি কোনো খাবার না খেয়ে বিকেলে নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। রাত নয়টায় তাঁকে আবার খাবার খাওয়ানোর জন্য ঘুম থেকে জাগাতে ডাকাডাকি করা হয়। কিন্তু তিনি না ওঠায় পরিবারের সদস্যরা দেখেন তিনি মৃত অবস্থায় বিছানায় পড়ে আছেন। পরে বিষয়টি রাতেই কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসা কর্মকর্তার নেতৃত্বে একদল স্বাস্থ্যকর্মী রাত ১০টায় মৃর্তিঙ্গা চা–বাগানে এসে করোনাভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য ওই নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে যান।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, জ্বর, সর্দি ও কাশি নিয়ে মারা যাওয়া ওই নারীর নমুনা পরীক্ষার জন্য আজ শনিবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হবে। নমুনা পরীক্ষার প্রতিবেদন না পেলে ওই নারী করোনায় আক্রান্ত ছিলেন কি না, তা বোঝা যাবে না।