আম পাড়া নিয়ে হামলা, কৃষক নিহত

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

আম পাড়া নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আব্দুর রহিম শেখ (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় মাগুরার মহম্মদপুর উপজেলার ফুলবাড়ি গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত রহিম শেখ মহম্মদপুর উপজেলার ফুলবাড়ি গ্রামের প্রয়াত দবির শেখের ছেলে। প্রতিপক্ষের হামলায় তাঁর ছেলে ইয়ামিন শেখও (২৫) আহত হয়েছেন। এ ঘটনায় ইয়ামিন শেখ গতকাল মহম্মদপুর থানায় হত্যা মামলা করেছেন।

রহিম শেখের ছেলে ইয়ামিন শেখ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সকালে ফুলবাড়ি গ্রামের কাশেম শেখের ছেলে দুই ছেলে ইসমাঈল শেখ ও নয়ন শেখ আব্দুর রহিম শেখের বাড়ির গাছের আম পাড়ে। রহিম শেখের বাড়ির দুইজন নারী আম পাড়তে নিষেধ করলে তাঁরা উত্তেজিত হয়ে তাঁদের গালিগালাজ করে । এরপর বাড়ির পুরুষ সদস্যরা আসলে বিষয়টি তাদের জানানো হয়। পরে রহিম ও তাঁর ছেলে ইয়ামিন এ ব্যাপারে ইসমাঈল শেখ ও নয়ন শেখের সঙ্গে কথা বলতে গেলে উভয় পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে প্রতিপক্ষ কুড়াল দিয়ে আব্দুর রহিমকে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে রহিমকে তাঁর পরিবারের সদস্যরা আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক গোলাম রসুল তাঁকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস বলেন, রহিমকে শেখকে হত্যার অভিযোগে হওয়া মামলায় কাশেম শেখ ও তাঁর দুই ছেলেকে আসামি করা হয়েছে। এর মধ্যে কাশেম শেখকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্য দুজনকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। রহিম শেখের লাশ আজ শনিবার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।