চাঁদপুরে পুলিশসহ ১৩ জন করোনায় আক্রান্ত

চাঁদপুরে পাঁচ পুলিশ সদস্যসহ ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন মেডিকেল টেকনলজিস্ট ও একজন ইউপি সচিবও আছেন। আজ শনিবার সিভিল সার্জন মো. সাখাওয়াত উল্যাহ প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কিছুদিন আগে সংগ্রহ করা ওই ১৩ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন আজ শনিবার জেলা সিভিল সার্জনের কার্যালয়ে আসে। এই প্রতিবেদনে তাঁরা ১৩ জনই করোনা ‘পজিটিভ’ উল্লেখ করা হয়। এ নিয়ে চাঁদপুরে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৭ জন। এর মধ্যে মারা গেছেন ৪ জন ও সুস্থ হয়েছেন ১২ জন। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়াও আছেন। বাকিরা হাসপাতাল এবং নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

চাঁদপুরের সিভিল সার্জন মো. সাখাওয়াত উল্যাহ জানান, শনিবার ১৫১ জনের করোনাভাইরাস শনাক্তকরণের নমুনার পরীক্ষার প্রতিবেদন তাঁর কার্যালয়ে আসে। এর মধ্যে ১৩৯ জনের নমুনার পরীক্ষার ফল করোনা ‘নেগেটিভ’ ও বাকি ১৩ জনের করোনা ‘পজিটিভ’ আসে। এ পর্যন্ত চাঁদপুরে আটজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৫ পুলিশ সদস্যের মধ্যে ৪ জন উপপরিদর্শক (এসআই) ও একজন কনস্টেবল। তাঁরা সবাই চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত। এর আগে আক্রান্ত হওয়া তিনজনও একই থানায় কর্মরত। নতুন আক্রান্ত মেডিকেল টেকনোলজিস্ট শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।