নাটোরে আরও একজন করোনা আক্রান্ত

নাটোরের লালপুর উপজেলায় আরও একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ শনিবার দুপুরে তাঁর বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। এ দিকে ঢাকা থেকে বাড়ি ফেরায় আজ সকাল থেকে জেলার বাগাতিপাড়া উপজেলায় এক পুলিশ সদস্যের বাড়ি লকডাউন করা হয়েছে।তাঁর নমুনা সংগ্রহ করা হচ্ছে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি জানান, লালপুর থানা মোড়ের এক তরুণের গত ২ মে নমুনা পরীক্ষার ফলাফলে করোনাভাইরাস নেগেটিভ এসেছিল। পরে তাঁর নমুনা আবার ঢাকায় পাঠানো হয়। ঢাকা থেকে আজ তাঁকে জানানো হয়েছে, ওই তরুণের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। খবর পেয়ে তিনি আজ দুপুরে তাঁর বাড়িতে গিয়ে সেটি লকডাউন করেছেন।
তিনি জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই বাড়ির সদস্যরা বাইরে বের হতে পারবেন না। ওই তরুণকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। আগে থেকে তাঁর কিছু অসুস্থতা রয়েছে। তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি গত সাত দিন স্বাভাবিক চলাফেরা করেছেন। তাই তাঁর প্রতিবেশীদেরও সতর্কতা মেনে চলতে বলা হয়েছে। তাঁর বাড়ির অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।

এদিকে বাগাতিপাড়া উপজেলায় চার দিন আগে কর্মস্থল ঢাকা থেকে পুলিশের এক উপপরিদর্শক (এএসআই) ছুটিতে বাড়িতে এসেছেন। গতকাল শুক্রবার বাড়ির বাইরে চলাফেরা করলে প্রতিবেশীরা আশঙ্কা প্রকাশ করেন. তিনি করোনাভাইরাস আক্রান্ত হয়ে থাকতে পারেন।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল আজ সকালে ওই এএসআইয়ের বাড়িতে যান। তিনি তাঁর কাছে সবকিছু শোনার পর নমুনা সংগ্রহ করে ফলাফল না পাওয়া পর্যন্ত তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করেন। তাঁর নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।

এএসআই জানান, তিনি ২৮ দিনের ছুটিতে বাড়িতে এসেছেন। তাঁর শরীরে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নেই। তবে ঢাকায় পুলিশ বিভাগে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় তাঁকে স্থানীয় প্রশাসন ও প্রতিবেশিরা ঝুঁকিপূর্ণ মনে করছেন।