মতলব উত্তরে আরও ২ জন করোনায় আক্রান্ত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যালয়ে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। এর আগে গত এপ্রিলে প্রথম দফায় এ উপজেলায় তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান মিথেন তাঁর উপজেলায় নতুন করে আরও দুজনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, আক্রান্ত এক ব্যক্তির বয়স ৩০ বছর। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের একজন জ্যেষ্ঠ নার্সের দেবর। আক্রান্ত ওই ব্যক্তি চাঁদপুর সদরে একটি মুঠোফোন প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধি।

আক্রান্ত অন্য ব্যক্তির বাড়ি চাঁদপুর সদরে হলেও তিনি মতলব উত্তর উপজেলায় কর্মরত। তাঁর বয়স ৪৫ বছর।

নুসরাত জাহান মিথেন বলেন, গত বৃহস্পতিবার জ্বর, সর্দি–কাশি ও সামান্য শ্বাসকষ্ট নিয়ে ওই দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। ওই দিন তাঁদের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। আজ সেখান থেকে পাঠানো প্রতিবেদনে তাঁদের করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ বলে জানানো হয়।
®তিনি জানান, আক্রান্ত দুজনকে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁরা যে এলাকায় থাকেন, সেখানে লকডাউন করা হয়েছে।

জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে গত এপ্রিলে তিনজনের, আজ আরও দুজনেরসহ মোট পাঁচজনের পরীক্ষার ফল পজিটিভ আসে।একজন চিকিৎসকসহ প্রথম দফায় আক্রান্ত তিনজনই ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন।