মঠবাড়িয়ায় দুই বোনসহ তিনজন করোনায় আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় দুই বোনসহ তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ রোববার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী হাসান প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার দুই বোন ঢাকা থেকে মঠবাড়িয়ায় এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিলেন। শুক্রবার ওই দুই বোনের নমুনা সংগ্রহ করে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে গতকাল শনিবার রাতে জানানো হয় তাঁরা করোনা ‘পজিটিভ’। এ ছাড়া এক যুবক ঢাকায় নমুনা পরীক্ষার জন্য দিয়ে মঠবাড়িয়ায় চলে আসেন। গতকাল রাতে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে জানানো হয়, ওই যুবকের করোনা ‘পজিটিভ’।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী হাসান বলেন, দুই বোন ঢাকা থেকে মঠবাড়িয়া এসেই হাসপাতালে ছিলেন। গতকাল রাতে করোনা শনাক্ত হওয়ার পর তাঁদের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। আর ওই যুবককে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, করোনা ‘পজিটিভ’ হওয়া যুবকের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, পিরোজপুর জেলায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় আটজন, ভান্ডারিয়া উপজেলায় সাত, মঠবাড়িয়া উপজেলায় চার ও কাউখালী উপজেলায় একজনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় একজন, ভান্ডারিয়া উপজেলায় দুজন ও মঠবাড়িয়া উপজেলায় একজন রোগী সুস্থ হয়েছেন।