রাজধানীর সায়েদাবাদে জনসমক্ষে ৫৫ লাখ টাকা ছিনতাই, মামলা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর সায়েদাবাদে রোববার জনসমক্ষে এক ব্যবসায়ীকে পিটিয়ে ৫৫ লাখ ৬৯ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। পুলিশ বলেছে, ছিনতাইকারীদের সূত্র পেয়েছে পুলিশ। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ঘটনার শিকার ব্যবসায়ী সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, তিনি বেসরকারি একটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এজেন্সি মারফুস এন্টারপ্রাইজ ও এইচ-২৪ এন্টারপ্রাইজের মালিক। যাত্রাবাড়ীর কাজলা বউবাজারে তার প্রতিষ্ঠান। সেখান থেকে আজ বেলা ১১টার দিকে দুটি কালো কাপড়ের ব্যাগে করে ৫৫ লাখ ৬৯ হাজার টাকা নিয়ে মতিঝিলে একটি ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। এ সময় সায়েদাবাদ সড়ক ও জনপথ মোড়ে দুটি মোটরসাইকেলে চারজন ছিনতাইকারী তাঁকে বহনকারী মোটরসাইকেলের গতি রোধ করে।

মোটরসাইকেল চালাচ্ছিলেন তাঁর এক সহকর্মী। একপর্যায়ে ছিনতাইকারীদের একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে তারা ছিটকে পড়ে রাস্তায়। একপর্যায়ে দুই ছিনতাইকারী রড দিয়ে তাঁকে পেটাতে থাকে। মাথায় হেলমেট থাকায় আঘাত থেকে মাথা রক্ষা হয়। একপর্যায়ে বাকি দুই ছিনতাইকারী এলোপাতাড়ি গুলি চালালে ভয়ে তিনি ব্যাগ দুটি ছেড়ে দিতে বাধ্য হন। কাছাকাছি অনেক লোক থাকলেও ভয়ে কেউ এগিয়ে আসেননি। পরে ছিনতাইকারীরা দুই ব্যাগভর্তি ৫৫ লাখ ৬৯ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

সাইফুল অভিযোগ করেন, ঘটনার পর তিনি যাত্রাবাড়ী থানায় মামলা করতে যান। কিন্তু পুলিশ বিকেল চারটা পর্যন্ত তাঁকে থানায় বসিয়ে রেখে মামলা নেয়। মামলায় তিনি গুলি করার কথা উল্লেখ করতে চাইলেও পুলিশ তা লিখতে দেয়নি।

যাত্রাবাড়ীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম প্রথম আলোকে মুঠোফোনে বলেন, পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। ছিনতাইকারীদের বিষয়ে সূত্র পেয়েছে পুলিশ। এখন ছিনতাইকারীদের গ্রেপ্তার ও টাকা উদ্ধারে অভিযান চলছে। এদিকে মামলা নিতে দেরি কিংবা গুলির কথা না লিখতে দেওয়ার অভিযোগ অস্বীকার করেন ওসি।