কুষ্টিয়ায় ঢাকাফেরত স্বামী-স্ত্রীর করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকায় একটি ল্যাবরেটরিতে টেকনিশিয়ানের কাজ করেন এক ব্যক্তি। গতকাল শনিবার স্ত্রী-সন্তান নিয়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় বাড়ি ফেরেন। আজ রোববার সকালে দুজনই করোনা পরীক্ষা করাতে দেন। রাতে জানতে পারেন, দুজনই করোনা ‘পজিটিভ’। তাঁদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করেছে প্রশাসন।

কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের করোনা নিয়ন্ত্রণ সেল এ তথ্য নিশ্চিত করেছে।

করোনা নিয়ন্ত্রণ সেল থেকে পাওয়া তথ্যে আরও জানা যায়, আজ সারা দিনে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কুষ্টিয়ার ৪১টি ও মেহেরপুরের ৮টি। মেহেরপুরের সব কয়টি ‘নেগেটিভ’ এসেছে। কুষ্টিয়ার দুজনের ‘পজিটিভ’ পাওয়া গেছে। ওই দুজন স্বামী-স্ত্রী। তাঁদের বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা যায়, আক্রান্ত পুরুষ ব্যক্তি ঢাকায় একটি ল্যাবে চাকরি করেন। তবে সেটা সরকারি কি না, জানা যায়নি। শনিবার তিনি স্ত্রী ও সন্তান নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় করে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট দিয়ে পদ্মা পার হয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে পৌঁছান। সেখান থেকে আরেকটি সিএনজিচালিত অটোরিকশায় করে তিনি বাড়ি যান।

জানতে চাইলে দৌলতপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী রাত নয়টায় প্রথম আলোকে বলেন, ওই দুজনের করোনা পজিটিভ হওয়ার খবর পাওয়া মাত্র তাঁদের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। তাঁরা দুজনই সুস্থ আছেন।