ফেনীতে দুই চিকিৎসক ও এক পুলিশ সদস্যসহ আরও আটজন করোনায় আক্রান্ত

ফেনীতে নতুন করে আরও আটজনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে একজন স্বাস্থ্য কর্মকর্তা, একজন চিকিৎসা কর্মকর্তা, পাঁচজন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও দাগনভূঁঞায় একজন পুলিশ সদস্য রয়েছেন। ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। রোববার রাতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, আক্রান্ত ব্যক্তিদের সবাইকে নিজ নিজ বাসভবনে আইসেলেশনে রেখে চিকিৎসা দেওয়া শুরু হয়েছে। স্বাস্থ্য বিভাগ তাঁদের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে।

এর আগে জেলায় করোনাভাইরাসে এক জনপ্রতিনিধি ও এক সরকারি কর্মকর্তাসহ সাতজন আক্রান্ত হয়। গতকাল রোববারের আটজনসহ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ জনে। তবে ইতিমধ্যে প্রথম আক্রান্ত দুজন রোগী ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। একজনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দাগনভূঁঞায় সরকারি কর্মকর্তা সুস্থ হয়ে ছাড়পত্রের অপেক্ষায় আছেন।

ফেনী জেলায় এ পর্যন্ত ৬৬৬ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বিআইটিআইডি ও ভেটেরিনারি থেকে পরীক্ষা শেষে ৪১১ জনের নমুনা প্রতিবেদন পাওয়া যায়। অবশিষ্ট ২৫৫টি নমুনার ফলাফলের অপেক্ষায়। নমুনা পরীক্ষার ফলাফল পেতে বিলম্বের কারণে অনেকের মধ্যেই উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।