বগুড়ায় পুলিশ সদস্য ও পোশাক কারখানার কর্মীর করোনা শনাক্ত

বগুড়ায় নতুন করে পুলিশের এক কনস্টেবল এবং নারায়নগঞ্জ থেকে আসা পোশাক কারখানার এক শ্রমিকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে রোববার নমুনা পরীক্ষায় তাঁদের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ এ পৌঁছাল। এর মধ্যে একজন সহকারী উপপরিদর্শকসহ (এসএসআই) পুলিশ সদস্যের সংখ্যা পাঁচজন। চিকিৎসা কর্মকর্তাসহ আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংখ্যাও ৫।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, রোববার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে বগুড়ার ৩৯টি নমুনার মধ্যে দুজনের করোনা পজিটিভ এসেছে। একজন পুলিশ কনস্টেবল। অন্যজন নারায়নগঞ্জ থেকে আসা পোশাক কারখানার কর্মী। এ ছাড়া জয়পুরহাট থেকে আসা ১৪৯টি নমুনার মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে। ৩২ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি আক্কেলপুর উপজেলায়।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, বগুড়ায় নতুন করে আক্রান্ত পুলিশ কনস্টেবলের বয়স ৫৯ বছর। তিনি বগুড়া পুলিশ লাইনসে কর্মরত। তাঁর পরিবারে কেউ ঢাকাফেরত নেই। ৯ মে নমুনা সংগ্রহের পর রোববার তিনি করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

অন্যদিকে নারায়নগঞ্জ থেকে আসা পোশাক কারখানার শ্রমিকের বয়স ২০ বছর। তাঁর বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়নে। ৭ মে তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। ৯ মে তাঁর নমুনা সংগ্রহ করা হয়।