ঝিনাইদহে সামাজিক বিরোধে দুজন নিহত

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ধলিয়াপাড়া গ্রামে আজ সোমবার খাঁ গোষ্ঠীর লোকজনের হামলায় মণ্ডল গোষ্ঠীর দুজন নিহত হয়েছেন। আহত হন ছয়জন।

নিহত ব্যক্তিরা হলেন ওই গ্রামের মঞ্জের আলী মণ্ডলের ছেলে লাল্টু মণ্ডল (৩৮) ও লোকমান হোসেন মণ্ডলের ছেলে অভি মণ্ডল (২৬)। হতাহত সবাই মণ্ডল গোষ্ঠীর লোক।

উপজেলার কাচেরকোল ইউনিয়নের ধলিয়াপাড়া গ্রামের বাসিন্দা মেহেদী হাসান জানান, এ গ্রামে দীর্ঘদিন ধরে মণ্ডল ও খাঁ গোষ্ঠীর লোকজনের মধ্যে বিরোধ চলে আসছে। মাঝেমধ্যেই দুই পক্ষের মধ্যে ছোট ছোট সংঘর্ষ ঘটত। গত তিন দিনে উভয় পক্ষের দুজন মারধরের শিকার হন। প্রতিপক্ষের লোকজন শুক্রবার মারধর করে আইয়েব আলী (৫৮) মণ্ডলকে। রোববার মারধরের শিকার হন অবেদ আলী খাঁ (৬০)। এসব ঘটনা নিয়ে মণ্ডল ও খাঁ গোষ্ঠীর মধ্যে উত্তেজনা চলছিল।

আজ সকাল ১০টায় দিকে মণ্ডলদের ওপর খাঁ গোষ্ঠীর লোকজন হামলা চালান। তাঁরা জোটবদ্ধ হয়ে আকস্মিক হামলা চালিয়ে লাল্টু, অভিসহ আটজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেন। আহত ব্যক্তিদের উদ্ধার করে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা লাল্টু ও অভিকে মৃত ঘোষণা করেন। আহত ব্যক্তিরা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

খাঁ গোষ্ঠীর হামলায় মণ্ডলদের দুজন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে উপজেলার কচুয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) পিয়ার আলী প্রথম আলোকে জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। বর্তমানে পরিস্থিতি শান্ত। পুলিশ এলাকায় টহল দিচ্ছে।