মানিকগঞ্জে জ্বর-সর্দিতে মারা গেলেন ইটভাটাশ্রমিক

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

নরসিংদী থেকে জ্বর ও সর্দি নিয়ে গতকাল রোববার মানিকগঞ্জ সদর উপজেলায় নিজ বাড়িতে ফেরেন ইটভাটার এক শ্রমিক (৩৫)। ওই দিন রাতেই তিনি বাড়িতে মারা যান। আজ সোমবার দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান তাঁর মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ সদরের বেতিলা-মিতরা ইউনিয়নের ওই ব্যক্তি নরসিংদীর পলাশ উপজেলায় একটি ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করতেন। গত কয়েক দিন সর্দি ও জ্বরে ভুগছিলেন তিনি। গতকাল সন্ধ্যায় তিনি গ্রামের বাড়িতে চলে আসেন। এরপর রাত ১১টার দিকে তাঁর মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান জানান, সর্দি ও জ্বর নিয়ে ওই ব্যক্তি মারা যাওয়ার খবর পাওয়ার পর রাতেই ওই বাড়িতে স্বাস্থ্য বিভাগের লোকজন যান। তাঁরা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ল্যাবে পাঠিয়েছেন।

লুৎফর রহমান আরও বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ওই ব্যক্তির পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে। ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন কি না, তা তাঁর নমুনা পরীক্ষার ফল পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। আজ দুপুরে স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্যকর্মী ও পুলিশের উপস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা ও ধর্মীয় রীতিনীতি মেনে তাঁর লাশ দাফন করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন জানান, ইটভাটার শ্রমিক মারা যাওয়ার ঘটনায় তাঁর বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।