নেত্রকোনায় ইউএনও, ওসিসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নেত্রকোনায় একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ১১ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। আজ সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবরেটরিতে পরীক্ষায় তাঁদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে কেন্দুয়ার ছয়জন, বারহাট্টার তিনজন এবং আটপাড়া ও মদন উপজেলার একজন করে রয়েছেন। তাঁদের মধ্যে একজন ইউএনও ও একজন ওসি রয়েছেন। তাঁরা একই উপজেলায় কর্মরত।

জানতে চাইলে জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, গত শনিবার ওই ইউএনও ও ওসির নমুনা সংগ্রহ করা হয়। আজ রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষা করা হলে প্রতিবেদন পজিটিভ আসে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তাঁরা এখন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলবেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, এ নিয়ে এ জেলায় ৮৫ জনের করোনা শনাক্ত হলো। তাঁদের মধ্যে ২৬ জন নারী। গত ১০ এপ্রিল এ জেলায় প্রথম দুজনের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে। বর্তমানে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে খালিয়াজুরিতে ৬ জন, মদনে ৭ জন, কলমাকান্দায় ৪ জন, মোহনগঞ্জে ১৫ জন, বারহাট্টায় ১৩ জন, আটপাড়ায় ১৪ জন, কেন্দুয়ায় ১১ জন, পূর্বধলায় ৭ জন, দুর্গাপুরে ৩ জন ও সদর উপজেলায় ৫ জন রয়েছেন। তাঁদের মধ্যে ৩৯ জন পোশাককর্মী।

সিভিল সার্জন মো. তাজুল ইসলাম খান জানান, নেত্রকোনায় এ পর্যন্ত সুস্থ হয়ে ফিরে গেছেন ২৬ জন। বাকিরা চিকিৎসা নিচ্ছেন।