ব্যক্তিগত গাড়িতে বহন করা হচ্ছিল ফেনসিডিল

 যশোরের চৌগাছা উপজেলায় ব্যক্তিগত গাড়িতে বহনের সময় ৪০ বোতল ফেনসিডিলসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।গতকাল সোমবার বিকেল চারটার দিকে পুলিশ প্রায় ছয় কিলোমিটার তাড়া করে উপজেলার মুক্তারপুর গ্রামের একটি মসজিদের পাশ থেকে তাঁদের গ্রেপ্তার করে।

 গ্রেপ্তার করা মাদক ব্যবসায়ীরা হলেন, শার্শা উপজেলার সানজিদ হাসান ওরফে সম্রাট (২৮), যশোর সদর উপজেলার পুলিশলাইন টালিখোলা এলাকার শাহিন আলম (৩৬), যশোর ওয়াপদাপাড়া এলাকার তারিক হাসান (৩৬) ও ঝিকরগাছা উপজেলার বিল্লাল হোসেন(৩৫)।

 পুলিশ জানায়, যশোরের বেনাপোল থেকে একটি ব্যক্তিগত গাড়িতে করে ঝিকরগাছা উপজেলার মোহাম্মদপুর বাজার এবং চৌগাছা উপজেলার মোহাম্মদপুর মোড় হয়ে ফেনসিডিল পাচার হবে— গোপন সূত্রে এ খবর পাওয়ার পর চৌগাছা উপজেলার দশপাকিয়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন মোহাম্মদপুর মোড়ে (তিন রাস্তার মোড়) চৌগাছা-ঝিকরগাছা সড়কে অবস্থান নেন।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান পুলিশ নিয়ে থানা থেকে বের হন। বিকেল সাড়ে তিনটার দিকে ফেনসিডিল বহনকারী গাড়িটি মোহাম্মদপুর মোড়ে পৌঁছায়। এ সময় এসআই মোশারফ হোসেন সেটি থামাতে সংকেত দেন।

না থেমে গাড়িটি তাঁকে পাশ কাটিয়ে চৌগাছা-ঝিকরগাছা সড়ক দিয়ে চৌগাছার দিকে পালানোর চেষ্টা করে। এসআই মোশারফ হোসেন সঙ্গে সঙ্গে বিষয়টি মুঠোফোনে ওসিকে জানান। এরপর ওসির নেতৃত্বে পুলিশ গাড়িটি ধাওয়া করে। এক পর্যায়ে চৌগাছা-ঝিকরগাছা সড়ক দিয়ে প্রায় ছয় কিলোমিটার দূরে চৌগাছার দিকে মুক্তারপুর-আমজামতলা মোড়ে পৌঁছায় গাড়িটি। পুলিশ তাড়া করলে মুক্তারপুর গ্রামের একটি মসজিদের গলিতে গাড়িটি রেখে মাদকব্যবসায়ীরা পালানোর চেষ্টা করেন।

একদিক থেকে এসআই মোশারফ হোসেন এবং অপর দিক থেকে ওসির নেতৃত্বে পুলিশ পাঁচ মাদকব্যবসায়ীকে ঘিরে ফেলেন। এরপর তাঁদের একজনের পিঠে ঝোলানো ব্যাগের মধ্য থেকে ৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় সুযোগ বুঝে একজন মাদক ব্যবসায়ী পালিয়ে যান। তাঁদের গাড়িটি জব্দ করা হয়েছে।

ওসি রিফাত খান বলেন. এ ব্যাপারে চৌগাছা থানায় মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। গ্রেপ্তার করা আসামীদের আজ মঙ্গলবার আদালতে তোলা হবে।