তিন স্থানে সিলেট বিভাগের করোনা নমুনা পরীক্ষা, নতুন শনাক্ত ২১

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নতুন করে তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া একই সময়ে ঢাকার পরীক্ষাগারে বিভাগের ১৭ জন এবং ময়মনসিংহ মেডিকেল কলেজের পরীক্ষাগারে একজন শনাক্ত হয়েছেন। এ নিয়ে গতকাল সিলেট বিভাগের মোট ২১ জন শনাক্ত হলেন।

আজ মঙ্গলবার দুপুরে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান। তিনি জানান, গতকাল ওসমানীর পরীক্ষাগারে মোট ১৮১ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে হবিগঞ্জ, সুনামগঞ্জ ও সিলেটের একজন করে রয়েছেন। অন্যদিকে ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে ১৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে মৌলভীবাজারের আটজন, হবিগঞ্জের ছয়জন, সিলেটের দুজন ও সুনামগঞ্জের একজন করে রয়েছেন। এ ছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পরীক্ষাগারে সুনামগঞ্জের ধরমপাশার ৩৬ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সব মিলিয়ে সিলেট বিভাগে ৩০১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে হবিগঞ্জের ১০২ জন, সিলেটের ৮৮ জন, সুনামগঞ্জের ৬৩ জন ও মৌলভীবাজারের ৪৮ জন রয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ছয়জন মারা গেছেন। তাঁদের একজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন (৪৭)।