মারা যাওয়া ইটভাটার শ্রমিকের করোনা নেগেটিভ

নরসিংদী থেকে করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জে আসার পর মারা যাওয়া ইটভাটার শ্রমিক (৩৫) করোনায় আক্রান্ত ছিলেন না। আজ মঙ্গলবার বিকেলে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

®উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, মানিকগঞ্জ সদরের বেতিলা-মিতরা ইউনিয়নের ওই ব্যক্তি নরসিংদীর পলাশ উপজেলায় একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। কয়েক দিন ধরে সর্দি ও জ্বরে আক্রান্ত হন তিনি। গত রোববার সন্ধ্যায় তিনি গ্রামের বাড়িতে চলে আসেন। রাতেই বাড়িতে তাঁর মৃত্যু হয়। পরে ওই ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ করে ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়।
পাশাপাশি স্থানীয় প্রশাসন মৃত ব্যক্তি, প্রতিবেশীদের দুটি বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন ঘোষণা করে। একই সঙ্গে মৃত্য ব্যক্তির পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা লুৎফর রহমান বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ওই ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। আজ দুপুরে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, করোনা নেগেটিভ আসায় তিনটি বাড়ি লকডাউনমুক্ত ঘোষণা করা হয়েছে।