কিশোরীর আত্মহত্যা, উত্ত্যক্তের অভিযোগে তরুণ আটক

মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর ইউনিয়নে এক কিশোরী আত্মহত্যা করেছে। তার পরিবারের অভিযোগ, এক বখাটে তরুণের উৎপাতে অতিষ্ঠ হয়ে মেয়েটি আত্মহননের পথ বেছে নেয়। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। বিকেলে মধুমিয়া নামের ওই তরুণকে পুলিশ আটক করেছে।

শব্দকর উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক উপেন্দ্র শব্দকর বলেন, স্থানীয় মধু মিয়া (২৫) দীর্ঘদিন ধরে ওই কিশোরীকে (১৬) নানাভাবে উত্ত্যক্ত করছিলেন। ওই তরুণ কিশোরীকে জোর করে ধরে নিয়ে বিয়ে করারও হুমকি দিয়েছিলেন। মঙ্গলবার সকাল ছয়টায় কিশোরী ঘর থেকে বের হয়ে পূজার জন্য ফুল কুড়িয়ে আনে। সকাল সাতটার দিকে তাদের প্রতিবেশীদের খড়ের গাদায় আগুন লেগে যায়। এ সময় সবাই আগুন নেভাতে যান। এই ফাঁকে কিশোরী ওড়না পেঁচিয়ে ঘরের চালার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে। ঘটনার পরপরই কমলগঞ্জ থানা ও আলীনগর ইউনিয়নের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়।

কিশোরীর এক স্বজন বলেন, স্থানীয় মধু মিয়ার উৎপাত চরম আকার ধারণ করেছিল। আর এ উৎপাতের কারণেই তার মেয়ে আত্মহত্যা করেছে। তিনি এর বিচার দাবি করেন।

এ ব্যাপারে মধু বা তাঁর পরিবারের কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বলেন, মধু মিয়া আসলেই এক বখাটে। এখন পুলিশ তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেবে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, তাঁরা বিষয়টি তদন্ত করবেন।