মতলব উত্তরে কম্পিউটার অপারেটর করোনায় আক্রান্ত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়  আরও একজনের করোনা (কোভিড–১৯) শনাক্ত হয়েছে।ওই রোগী একজন কম্পিউটার অপারেটর। এ ঘটনায় আজ বুধবার ওই ব্যক্তির গ্রাম লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে,  করোনায় আক্রান্ত ওই নতুন রোগীর বাড়ি উপজেলার কলাকান্দা ইউনিয়নে।  তিনি কলাকান্দা ইউনিয়ন পরিষদে কম্পিউটার অপারেটর পদে কর্মরত। তাঁর বয়স ৪৫ বছর। এর আগে গত শনিবার ওই ইউনিয়ন পরিষদের সচিবও করোনায় আক্রান্ত হন।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান বলেন, গত সোমবার জ্বর, কাশি, সর্দি, শ্বাসকষ্ট, মাথা ও শরীর ব্যথা নিয়ে ওই ব্যক্তি তাঁর স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। করোনার উপসর্গ থাকায় ওই দিন তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। আজ সেখান থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে ওই ব্যক্তি করোনা 'পজিটিভ' উল্লেখ করা হয়। আপাতত ওই ব্যক্তিকে তাঁদের হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। তাঁর শারীরিক অবস্থা ভালো নয়। অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকায় পাঠানো হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  আরও বলেন, আক্রান্ত ওই ব্যক্তির স্বজন ও বাড়ির লোকদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সংক্রমণ এড়াতে তাঁর (আক্রান্ত ব্যক্তি) গ্রাম লকডাউন করা হয়েছে। সতর্কতা হিসেবে তাঁর বাড়িতে টাঙানো হয়েছে লাল পতাকা। ওই ব্যক্তিসহ এ নিয়ে তাঁর উপজেলায় মোট ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত এপ্রিলে একজন চিকিৎসকসহ তিনজনের এবং গত শনিবার দুজনের করোনা শনাক্ত হয়। আজ বুধবার পর্যন্ত তাঁর উপজেলায় মোট ১২৫ জনের নমুনা পরীক্ষা করা  হয়।