প্রধানমন্ত্রীর তহবিলে ৪০ হাজার টাকা দিলেন মুদিদোকানি

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিতে ইউএনওর হাতে ৪০ হাজার টাকার খাম তুলে দেন ক্ষুদ্র ব্যবসায়ী পরিতোষ (বাঁয়ে)। ছবি: প্রথম আলো
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিতে ইউএনওর হাতে ৪০ হাজার টাকার খাম তুলে দেন ক্ষুদ্র ব্যবসায়ী পরিতোষ (বাঁয়ে)। ছবি: প্রথম আলো

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার পরিতোষ চন্দ্র সরকার নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪০ হাজার টাকা জমা দিয়েছেন।

আজ বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেনের কার্যালয়ে গিয়ে তিনি এই অর্থ কর্মকর্তার হাতে তুলে দেন।

ব্যবসায়ী পরিতোষ জানান, করোনাকালে মানুষের উপকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তহবিল গঠন করেছেন। পত্রিকায় প্রকাশিত খবর পড়ে তিনি তহবিল গঠনের বিষয়টি জানতে পারেন। তখন থেকে ওই তহবিলে কিছু টাকা দেবেন বলে স্থির করে রাখেন। ব্যবসার মূলধন থেকে ৪০ হাজার টাকা আলাদা করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিতে ইউওনওর হাতে তুলে দিয়েছেন।

ব্যবসায়ী পরিতোষ চন্দ্র সরকার ঈশ্বরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সঞ্চাপুর গ্রামের মৃত মণীন্দ্র চন্দ্র সরকারের ছেলে। ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের সামনে ‘পরিতোষ স্টোর’ নামে তাঁর একটি ছোট মুদিদোকান রয়েছে। এই দোকানের আয় দিয়ে তিনি সংসার চালান। তিনি দুই মেয়ে ও এক ছেলের বাবা। মেয়েদের বিয়ে দিয়েছেন। ছেলে এইচএসসি পাস।

ইউএনও বলেন, একজন ক্ষুদ্র ব্যবসায়ী প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৪০ হাজার টাকা জমা দিয়ে নজির তৈরি করলেন। তাঁর এই উদ্যোগ অনেককে অনুপ্রাণিত করবে।