তারাগঞ্জে আরও একজনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

রংপুরের তারাগঞ্জ উপজেলায় আরও একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী। আজ বুধবার রাত ৯টায় তাঁর বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

জনপ্রতিনিধি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ হাজীপুরের ওই যুবক গাজীপুরের একটি পোশাক কারখানায় চাকরি করতেন। ৮ মে ট্রাকে করে তিনি গাজীপুর থেকে নিজ বাড়িতে এসে একটি ঘরে একাই অবস্থান করেন। ১২ এপ্রিল সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন স্বাস্থ্যকর্মী তাঁর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

আজ বুধবার নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। নমুনা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়।

এরপর রাত ৯টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান, ইউএনও আমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরীসহ একদল পুলিশ ওই যুবকের বাড়িতে গিয়ে লকডাউন করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী মুঠোফোনে বলেন, ওই যুবকের করোনা শনাক্ত হয়েছে। কিন্তু তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তাঁকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। গত ২৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন স্বাস্থ্যকর্মীসহ তারাগঞ্জে তিনজনের করোনা শনাক্ত হয়। পরবর্তী পরীক্ষায় তাঁদের করোনা নেগেটিভ আসে। বর্তমানে তাঁরা সুস্থ।