হাতকড়া ঢিলা করে দিতেই পালালেন আসামি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় পুলিশের হাতে আটকের পর একাধিক মামলার এক আসামি পালিয়ে গেছেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ধরখার এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ রাত ১০টা পর্যন্ত ওই আসামিকে ধরতে পারেনি।

ধরখার ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বিমল কর্মকার বলেন, আটকের পর ওই আসামি হাতকড়া ঢিলেঢালা করে দেওয়ার জন্য কান্নাকাটি করতে থাকেন। এ সময় পুলিশ সেটি ঢিলে করে দিতেই ফাঁক গলে হাত বের করে তিনি দৌড়ে পালিয়ে যান। তাঁকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

পালিয়ে যাওয়া আসামি হলেন ধরখার গ্রামের শেখ আরিফ (২৮)। তিনি মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ কয়েকটি মামলার আসামি।

পুলিশ ও এলাকাবাসী জানায়, আজ বেলা ১১টার দিকে ধরখার ও তন্তর বাসস্ট্যান্ডের মাঝামাঝি এলাকা থেকে আরিফসহ তিন মোটরসাইকেল আরোহীকে সন্দেহভাজন হিসেবে আটক করেন ধরখার ফাঁড়ির সদস্যরা। তাঁদের ফাঁড়িতে নেওয়ার জন্য হাতকড়া পরানো হয়। তাঁর মধ্যে আরিফ পালিয়ে যান। তিনি সম্প্রতি কারাগার থেকে জামিনে ছাড়া পেয়েছেন।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী রাত ১০টার দিকে জানান, আরিফের বিরুদ্ধে কোনো গ্রেপ্তারি পরোয়ানা নেই। এখন পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশের কয়েকটি দল তাঁকে গ্রেপ্তারের চেষ্টা করছে। তাঁর সঙ্গের অপর দুজন আটক রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন রাত আটটার দিকে বলেন, ‘আশা করি, রাতের মধ্যেই ওই আসামিকে গ্রেপ্তার করতে পারবে পুলিশ।’