ঈশ্বরগঞ্জে চিকিৎসকের করোনা 'পজিটিভ'

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসা কর্মকর্তা করোনায় (কোভিড–১৯) আক্রান্ত হয়েছেন। আজ শুক্রবার করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর থেকে তিনি বাসায় আইসোলেশনে আছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল হুদা খান প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত বুধবার হাসপাতালের একজন পরিচ্ছন্নতাকর্মী (সুইপার) করোনায় আক্রান্ত হন। এরপর থেকে তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। ৫ মে ওই পরিচ্ছন্নতাকর্মীসহ হাসপাতালের পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। ১৩ মে ওই ল্যাব থেকে তাঁদের নমুনার পরীক্ষার প্রতিবেদন আসে। ওই প্রতিবেদনে সবার ফলাফল নেগেটিভ এলেও ওই পরীচ্ছন্নতাকর্মীর করোনা পজিটিভ শনাক্ত হয়। গতকাল বৃহস্পতিবার সারা দিন দায়িত্ব পালন শেষে ওই চিকিৎসক পরীক্ষার জন্য তাঁর নমুনা দিয়ে বাড়ি চলে যান। আজ শুক্রবার ল্যাব থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন এলে হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পারে তিনি করোনায় আক্রান্ত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল হুদা খান বলেন, ওই চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়া সত্ত্বেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা কার্যক্রম চালু রয়েছে। চিকিৎসকেরা আগে থেকেই পালা করে এবং ব্যক্তিগত সুরক্ষা পোশাক পরে দায়িত্ব পালন করছেন।