টাঙ্গাইলে ঢাকা থেকে আসা কনস্টেবলসহ দুজন আক্রান্ত

টাঙ্গাইলের ভূঞাপুরে ঢাকা থেকে বাড়ি আসা এক পুলিশ কনস্টেবল (২৮) করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তিনি বাড়ি আসার ১০ দিন পর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এ ছাড়া মধুপুরে আরও একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, উপজেলার ফলদা ইউনিয়নের বাসিন্দা ওই পুলিশ সদস্য ঢাকায় পুলিশে কর্মরত ছিলেন। তাঁর বাবা অসুস্থ থাকায় ৩ মে তিনি গ্রামের বাড়ি আসেন। ১৩ মে করোনার পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। আজ শুক্রবার সকালে পরীক্ষার ফলাফলে জানা যায় ওই পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত।
ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মহীউদ্দিন আহমেদ জানান, পুলিশ সদস্যের আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর তাঁর বাড়িসহ তিনটি বাড়ি ও একটি মনিহারি দোকান লকডাউন ঘোষণা করা হয়েছে।
এদিকে মধুপুর উপজেলার গোলাবাড়ি ইউনিয়নে একজন রিকশাচালক (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, তিনি ঢাকায় রিকশা চালান। ১০ মে বাড়িতে আসেন। পরে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে আজ প্রতিবেদন পজিটিভ আসে। এরপর তাঁর বাড়ি ও আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।
জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৭৫ জন শনাক্ত হলেন। তাঁদের মধ্যে তিনজন মারা গেছেন এবং ১৯ জন সুস্থ হয়েছেন। ৫৩ জন চিকিৎসাধীন রয়েছেন।